1. admin@dailylikonisongbad.com : admin :
  2. mdsohaghasan333@gmail.com : Sohag RAHMAN : Sohag RAHMAN
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

বাঘের ধাওয়া খেয়ে লোকালয়ে একটি হরিণ

  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪৯ বার পঠিত

মোঃ আজগার আলী, জেলা প্রতিনিধি সাতক্ষীরা:

প্রাণ বাঁচাতে সাতক্ষীরা শ্যামনগরে বাঘের ধাওয়া খেয়ে সুন্দরবন থেকে নদী সাতরে লোকালয়ে আসার পথে একটি হরিণকে উদ্ধার করে তা অবমুক্ত করেছে বনবিভাগ।

শুক্রবার ৯ ফেব্রুয়ারি সকালে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের খোলপেটুয়া নদীতে একটি হরিণকে সাতরে পার হতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে বনবিভাগের বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনের সদস্য ও সিপিজি সদস্যরা তা উদ্ধারের চেষ্টা চালায়।

দীর্ঘ সময় চেষ্টার পর হরিণটিকে উদ্ধারপূর্বক সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কর্মকর্তা এবিএম হাবিবুল ইসলাম।

তিনি বলেন, বাঘের তাড়া খেয়ে খলিসাবুনিয়া থেকে একটি হরিণ খোলপেটুয়া নদী সাতরে গাবুরা এলাকার দিকে আসছিলো। তাৎক্ষণিকভাবে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে স্পীডবোটে চড়ে সেখানে পৌছায় বনবিভাগের সদস্যরা। প্রায় ঘন্টাখানেক চেষ্টার পর হরিণটিকে উদ্ধার করতে সমর্থ হয় তারা।

স্থানীয়দের বরাত দিয়ে বনবিভাগের এই কর্মকর্তা আরও জানান, সুন্দরবনের মানুষখেকো বাঘ প্রায়ই এই এলাকায় হরিণসহ নানা পশুপাখির ওপর শিকারের উদ্দেশ্যে আক্রমন করে। এটিও তারই একটি অংশ। হরিণটিকে সুন্দরবনে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান সাতক্ষীরা রেঞ্জ সহকারী কর্মকর্তা নুর আলম।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক লিখনী সংবাদ
Theme Customized By Shakil IT Park