1. admin@dailylikonisongbad.com : admin :
  2. mdsohaghasan333@gmail.com : Sohag RAHMAN : Sohag RAHMAN
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

পটুয়াখালী বিশ্ববিদ্যালয় নিয়োগে, অনিয়ম তদন্তে কমিটি

  • প্রকাশের সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪২ বার পঠিত

দুমকি উপজেলা (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) নিয়োগে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। অনুমোদন না নেওয়া, বিশ্ববিদ্যালয় আইন ভঙ্গ করা, পদবিহীন স্থানে নিয়োগ, আবেদন না করেও নিয়োগ পাওয়া ও নিয়োগের মানদন্ডে অভিযোগ তদন্ত করবে কমিটি।
সূত্র জানায়, ২০২২ সালের ১৬ নভেম্বর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে- কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ৩৯ জনের নিয়োগের কথা থাকলেও ২ ডিসেম্বর ২৩ রিজেন্ট বোর্ডে ৫৮ জনকে নিয়োগ নেওয়া হয়। মূলত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ছেলেসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিবারের সদস্যদের নিয়োগ দেওয়াসহ নানাবিধ অভিযোগ ওঠে।এরপর শিক্ষক সমিতি গত বছরের ২৭ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি শাখায় লিখিতভাবে অভিযোগ করেন। মাউশি থেকে সে অভিযোগের বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেয়া হয়।

এরপর গত ২৮ জানুয়ারি ২৪ একটি তদন্ত কমিটি গঠন করেছে ইউজিসি। এ বিষয়ে জানতে চাইলে ইউজিসি সচিব এবং তদন্ত কমিটির আহ্বায়ক ড. ফেরদৌস জামান বলেন, ‘আমাকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) নিয়োগে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে তদন্তের কাজ শুরু করবেন বলে জানান।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক লিখনী সংবাদ
Theme Customized By Shakil IT Park